মেসির চোখ ধাঁধানো ফ্রি কিক দেখল ফুটবলবিশ্ব

image-389720-1612164936.jpg

ডেস্ক রিপোর্ট :  স্প্যানিশ লা লিগায় চলতি মৌসুমে বার্সেলোনার ভরাডুবির ছবি ভেসে উঠছিল সমর্থকদের চোখে। যাচ্ছেতাই খেলে পয়েন্ট টেবিলের ১০ নম্বরেও নেমে গিয়েছিল তারা। ছন্দে ছিলেন না দলটির সেরা তারকা ও অধিনায়ক লিওনেল মেসিও।এর পর একের পর এক ম্যাচে ভালো খেলে ঘুরে দাঁড়ায় বার্সা। কোম্যানের শিষ্যরা এখন তালিকার ২ নম্বরে। কিন্তু এতেও যেন মন ভরছিল না বার্সা সমর্থকদের।

অবশেষে দেখা মিলল মেসির দর্শনীয় সেই ফ্রি-কিক। অ্যাথলেটিকো বিলবাওকে হারাল কাতালান ক্লাবটি। শুধু তাই নয়, চিরপ্রতিদ্বন্দ্বী ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে টপকে গেল বার্সা।  তবে সব সাফল্য ছাপিয়ে মেসির ফ্রি কিকের গোলই এখন আলোচনার শীর্ষে।ঘরের মাঠে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের ২০ মিনিটে ডি-বক্সের খানিক বাইরে ফ্রি কিক পায় বার্সেলোনা।

কিক নিতে প্রস্তুত হন মেসি। বার্সা অধিনায়কের এই ‘প্রাণঘাতী’ শট ঠেকাতে পোস্ট ঘেঁষেও এক খেলোয়াড়কে দাঁড় করান বিলবাও অধিনায়ক। গোলরক্ষকও সব মনোযোগ ঢেলে দেন মেসির পায়ের দিকে। কিন্তু বিলবাওয়ের সব প্রস্তুতিতে বুড়ো আঙুল দেখালেন মেসি। গোলপোস্টের পাহারাদার ও সেই খেলোয়াড়কে ফাঁকি দিয়েই বল উড়ে খুঁজে নেয় জালের ঠিকানা।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধে ফিরে ভুল করে বসেন বার্সা ডিফেন্ডার আলবা। ৫০তম মিনিটে বাম দিকে আসা রাউল গার্সিয়ার ক্রস ঠেকাতে পা এগিয়ে দিয়েছিলেন আলবা, তার পায়ে লেগেই বল চলে যায় জালের ভেতরে। অর্থাৎ আত্মঘাতী গোলে সমতা এনে দেয় বার্সা।এই হতাশা কাটাতে ২৪ মিনিট সময় নেয় বার্সা। ৭৪ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন বার্সার ফরাসি ফরোয়ার্ড আতোয়াঁ গ্রিজম্যান।

দেম্বেলের পাস ধরে মিনগেসা ডান দিক থেকে বাড়ান গ্রিজম্যানের উদ্দেশ্যে। নিখুঁত ফিনিশিংয়ে দলের জয় নিশ্চিত করেন গ্রিজমান।২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।এ জয়ের পর ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে গেছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান ৪১ পয়েন্ট রয়েছে রিয়ালেরও। তবে গোল ব্যবধানে রিয়ালের চেয়ে এগিয়ে রয়েছে বার্সেলোনা। এ দুই দলের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top