হাসপাতালের অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক

17-2.png

হাসপাতালের অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ৪;৫০ পিএম, ২৯-০১-১৯

 

মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক কর্তৃক লেলিয়ে দেয়া একজন ওয়ার্ড বয়ের (আশিফ) কাছে প্রকাশ্যে লাঞ্ছিত হলেন আরটিভির রিপোর্টার সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন।

রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন তারা। মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুর বারোটার দিকে এ ঘটনা ঘটে।

আরটিভির বার্তা সম্পাদক আক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, অনিয়মের খবর পেয়ে হাসপাতালে যান আরটিভির প্রতিবেদক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন। এ সময় অনিয়মের ভিডিও ধারণ করতে গেলে হাসপাতালের কর্মীদের হামলার শিকার হন তারা।

সে ভিডিও ইতোমধ্যে প্রকাশ পেয়েছে  সোস্যাল মিডিয়াতে, যা নিয়ে চলছে সমালোচনার ঝড়।

ফেসবুকে একজন লিখেছেন, ওয়ার্ড বয়ের দাপটের ভিডিও  দেখলেই বুঝা যায় হাসপাতালের রোগিরা এদের হাতে কতটা জিম্মি । আজ সাংবাদিকও রেহায় পেল না তার হাত থেকে।


হামলার শিকার নাজমুল হোসেন সায়মন জানান, সংবাদ সংগ্রহে গেলে প্রথমে হাসপাতালের নিরাপত্তারক্ষীরা বাধা দিয়ে পরিচালকের অনুমতি নিতে বলে। পরে পরিচালকের কক্ষে গেলে তিনি সাংবাদিকদের নিয়ে বিষোদগার করে বলেন, সাংবাদিকদের কারণেই প্রধানমন্ত্রী ডাক্তারদের ওপর কড়াকড়ি করেছেন। হাসপাতালে কোনও সাংবাদিক প্রবেশ করা যাবে না।

আরো পড়ুন>>: চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধে সরকারকে উকিল নোটিশ

তিনি জানান, এ সময় আমরা হাসপাতাল থেকে বের হয়ে রাস্তায় রোগীদের বক্তব্য নিতে গেলে হাসপাতালের কর্মীরা ফের বাধা দেয়। ক্যামেরার লেন্স ভেঙে ফেলে। তাদের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে প্রতিবেদক সোহেল রানার ওপর হামলা করেন দুর্বৃত্তরা।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠনের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অবিলম্বে হামলাকারীদের চিহ্ণিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিএফইউজের সভাপতি মোল্লা জালাল এবং সাধারণ সম্পাদক শাবান মাহমুদও পৃথক বিবৃতিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

 

বাংলাদেশ সময়: ১৬৫০, ২৯ জানুয়ারি ২০১৯

ডেস্ক/এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top