বিপিএম (সেবা) পদকে ভূষিত হলেন কেএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম

jvbfdjhbjngdkoknhoinho.jpg

কেএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম

বিজ্ঞপ্তি | আপডেট: ৮:১৫, ২৯-০১-১৯

 

‘বাংলাদেশ পুলিশ মেডেল’ পেলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ এর কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম। ২০১৮ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” তে তিনি ভূষিত হন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে ২০১৮ সালে যারা সাহসিকতা ও বীরত্বপূর্ণ এবং সেবামূলক কাজের বিবেচনায় পদক পেতে যাচ্ছেন তাদের তালিকা প্রকাশিত হয়েছে। কেএমপিতে যোগদানের পর থেকে সরদার রকিবুল ইসলাম, খুলনা মহানগরীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদক নির্মূল, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন এবং সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন, যারই স্বীকৃতিস্বরূপ তাঁকে “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা” প্রদান করা হয়।

আরো পড়ুন>>: খুলনায় বর্নাঢ্য আয়োজনে ‘পুলিশ সেবা সপ্তাহ’ পালিত

প্রসঙ্গত, খুলনা মেট্রোপলিটন পুলিশ এর কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম বর্তমান পদে যোগদানের পরপরই নগরীর আইন শৃংখলা রক্ষা, অপরাধ দমন ও বিশেষ করে মাদক দ্রব্য নিয়ন্ত্রনে বিশেষ সফলতা দেখান যা বিভিন্ন মহলে প্রশংসিত হয়। মাদকের বিরুদ্ধে তিনি জেহাদ ঘোষণা করেন। শুধু জেহাদ ঘোষণা করেই তিনি ক্ষান্ত হননি, প্রতিদিন নগরীর বিভিন্ন স্থানে সাড়াঁশি অভিযান শুরু করেন এবং বিপুল পরিমান মাদকদ্রব্য ও উল্লেখযোগ্য সংখ্যক মাদক কারবারীকে গ্রেফতার করেন। এক্ষেত্রে তিনি জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় কাউকেই ছাড় দেয়া হয়নি।

 

বাংলাদেশ সময়: ২০১৫, ২৯ জানুয়ারি ২০১৯

ডিএমআর/এএস

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top