শিশু নিবাসগুলোতে বয়স্কদের জন্যও সিট বরাদ্দ আছে

social-bg-20230125132215.jpg

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, আমাদের প্রতিটি শিশু নিবাসেই সিট খালি, কিন্তু রাস্তাঘাটে শিশুরা ঘুমায়। রাস্তাঘাটে চলতে ফিরতে অনেক শিশু-কিশোরদের আমরা পড়ে থাকতে দেখি। শিশু নিবাসগুলোতে বয়স্কদের জন্যও ১০টি করে সিট বরাদ্দ আছে।

বুধবার (২৫ জানুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে অংশ নিয়ে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।রাজধানীসহ সারাদেশেই ভিক্ষাবৃত্তি বাড়ছে, এমন উদ্বেগ প্রকাশ করে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, ঢাকায় তো ভিক্ষুকদের জন্য রাস্তায় চলা যায় না।

আরও পড়ুন : মুক্তির ৪ ঘণ্টা না যেতেই অনলাইনে ফাঁস ‘পাঠান’

এগুলো আমাদের জন্য খুবই বিব্রতকর। বিভিন্ন দেশ থেকে গুরুত্বপূর্ণ মেহমানরা এলেও দেখা যায় এয়ারপোর্টে, গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ভিক্ষুকরা ঘুরে বেড়ায়, পথ আটকে টাকা চায়। এগুলো আমাদের জন্য খুবই লজ্জাজনক। এতে করে বহির্বিশ্বে আমাদের ইমেজ নষ্ট হয়।

জেলা প্রশাসকদের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা যেখানেই পথেঘাটে ভিক্ষুক, শিশু পাবেন, শিশু নিবাসে পাঠিয়ে দেবেন।শতভাগ বয়স্ক, প্রতিবন্ধী ভাতা দেওয়ার চেষ্টা করছি জানিয়ে তিনি বলেন, আমাদের কাজটা ভালোভাবেই চলছে। তবে মাঠ পর্যায়ে কিছু সমস্যা হতেও দেখছি।

টাকাটা মোবাইলের মাধ্যমে পৌঁছাচ্ছে না। বেদে সম্প্রদায়কে আমরা জায়গা দিচ্ছি, ভাতা দিচ্ছি। সেগুলো যেন সঠিকভাবে তাদের কাছে পৌঁছে, এবিষয়ে জেলা প্রশাসকদের সহযোগিতা কামনা করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top