বগুড়ায় দুই ইটভাটায় আড়াই লাখ টাকা জরিমানা

150323_bangladesh_pratidin_BOGRA-PIC-02-25-01-2023.webp

ডেস্ক রিপোর্ট : পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় বগুড়ার শিবগঞ্জ উপজেলায় দুইটি ইটভাটায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

জরিমানাকৃত দুইটি প্রতিষ্ঠান হলো বিকে ট্রেডার্স এবং এটিএস ব্রিকস। ভ্রাম্যমাণ আদালত পরিচারনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ বিন মনসুর।

জানা যায় শিবগঞ্জ উপজেলার জাহাঙ্গীরাবাদ, গুজিয়া এবং চান্দইর, দাড়িদহ এলাকায় অবস্থিত পরিবেশগত ছাড়পত্র বিহীন বিকে ট্রেডার্স এবং এটিএস ব্রিকস নামক দুইটি ইটভাটায় ভ্রাম্যমান পরিচালনা করা হয়। এসময় দুইটি ইটভাটায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : দর্শকদের ট্রলে কষ্ট পায় আমার পরিবারও: শান্ত

ভ্রাম্যমান আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ মিকাইল হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মাহথীর বিন মোহাম্মদ। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করে।

বগুড়ার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ বিন মনসুর জানান পরিবেশগত ছাড়পত্র না থাকায় দুইটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে। ইটভাটা মালিককে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট অথবা ফ্লাই অ্যাশ, লাইম ও জিপসামের ইট তৈরিতে নির্দেশনা প্রদান করা হয়। পরিবেশ সুরক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top