নিষেধাজ্ঞায় পড়তে পারেন রোনালদোসহ জুভেন্টাসের ২৩ খেলোয়াড়

juventus-20230125132301.webp

ডেস্ক রিপোর্ট :  খেলোয়াড় ট্রান্সফারে অনিয়মের কারণে সিরি আ’তে ১৫ পয়েন্ট কাটা হয়েছে জুভেন্টাসের। তবে এতোটুকুতেই যে শাস্তি শেষ হচ্ছে না তুরিনের ক্লাবটির। এমন অপরাধের জন্য শাস্তি পেতে পারেন ক্লাবটির সাবেক ও বর্তমান বেশকিছু তারকা।শাস্তিযোগ্য খেলোয়াড়দের তালিকায় আছেন ২৩ জন।

আছেন ২ বছর আগে জুভেন্টাস ছেড়ে আসা পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। কারণ নিয়মানুযায়ী অভিযুক্তদের কেউ এখন জুভেন্টাসে না থাকলেও নাকি শাস্তি এড়াতে পারবেন না। ২০১৮-২০২০ সাল পর্যন্ত সিআর সেভেন জুভেন্টাসের হয়ে খেলেছেন।

খবর মিলেছে, ৩৭ বর্ষী ফুটবলার নাকি সাবেক ক্লাবের কাছ থেকে এখনো তার পাওনা ২০ মিলিয়ন পাউন্ড পাননি। একটি নথিতে খেলোয়াড়রা অর্থ বুঝে পেয়েছেন এ মর্মে স্বাক্ষর করেছিলেন। তবে রোনালদোকে অর্থ প্রেরণ করা হয়নি।

আরও পড়ুন : মেয়েকে বিয়ে দিয়ে আবেগে ভাসলেন সুনীল শেঠি

ইতালিয়ান সাংবাদিক পাওলো জিলিয়ানির মতে, যদি খেলোয়াড়রা মিথ্যার আশ্রয় নিয়ে কম বেতন গ্রহণ করে থাকে, এক্ষেত্রে তাদের ৩০ দিনের বেশি সময়ের জন্য নিষিদ্ধ করা হতে পারে। তিনি আরও বলেন, তদন্তের অংশ হিসেবে সকল ফুটবলারকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারা সবাই কম বেতন নেয়ার বিষয়টি স্বীকার করেছিল।

টটেনহ্যামে যাওয়া সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি এবং উরুগুইয়ান মিডফিল্ডার রদ্রিগো বেনতানকুরও কম বেতন নেয়ার অভিযোগে নিষেধাজ্ঞার সম্মুখীন হতে পারেন। গত বছর বায়ার্ন মিউনিখে যোগ দেয়া ডাচ সেন্টার ব্যাক ম্যাথিয়াস ডি লিট এবং ফ্রেঞ্চ ক্লাব লিওঁতে বর্তমানে ধারে খেলা ইতালিয়ান রাইট ব্যাক মাত্তিয়া ডি সিগলিও ম্যাজিস্ট্রেটদের হোয়াটসঅ্যাপ চ্যাটের একটি অনুলিপি সরবরাহ করেছিলেন। ওই সময় ফুটবলার জর্জিও কিয়েল্লিনি বিষয়টি ফাঁস না করার জন্য সাংবাদিকদের কাছে অনুরোধ করে কেলেঙ্কারির ব্যাপারে সবার কাছে ব্যাখ্যা করেছিলেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top