বাইডেনের পর এবার পেন্সের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার

1674626841.MIKE-PENCE.jpg

ডেস্ক রিপোর্ট : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পর এবার গোপন নথি উদ্ধার করা হলো যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বাড়ি থেকে।সরকারের শীর্ষ পদে থাকা কর্মকর্তাদের বাড়িতে গোপন কাগজপত্র খুঁজে পাওয়ার সর্বশেষ ঘটনা এটি।

এর আগে তিন ধাপে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ি থেকে বেশ কিছু গোপন নথি উদ্ধারের ঘটনা ঘটে। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।খবরে বলা হয়েছে, গত সপ্তাহে মাইক পেন্সের ইন্ডিয়ানার বাড়িতে একজন আইনজীবী ওই নথিগুলো আবিষ্কার করেন।

পরে সেগুলো যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) কাছে হস্তান্তর করা হয়।বিবিসি জানিয়েছে, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকে এর আগেও এমন গোপন নথি উদ্ধার করা হয়েছিল।

আরও পড়ুন : এই ৫ খাবারেই দূর হবে অ্যাসিডিটি

এর জেরে তদন্তকারীরা ইতোমধ্যে বাইডেন ও ট্রাম্পের কাছ থেকে নথি উদ্ধারের বিষয়ে অনুসন্ধান করছেন।এছাড়া নথি অপব্যবহারের অভিযোগে ফৌজদারি তদন্তের মুখোমুখি হয়েছেন ট্রাম্প।অন্যদিকে পেন্সের প্রতিনিধিরা যুক্তরাষ্ট্রের ন্যাশনাল আর্কাইভসকে নথিগুলোর বিষয়ে সতর্ক করে একটি চিঠি পাঠিয়েছেন।

বিবিসি বলছে, প্রেসিডেন্সিয়াল রেকর্ডস অ্যাক্টের অধীনে যুক্তরাষ্ট্রে কোনো প্রশাসনের মেয়াদ শেষ হলে হোয়াইট হাউসের রেকর্ড ও নথিগুলো দেশটির জাতীয় আর্কাইভসে যাওয়ার কথা। নিয়ম অনুযায়ী এই ধরনের নথিপত্র নিরাপদে সংরক্ষণ করা প্রয়োজন।পেন্সের একজন সহযোগী বিবিসির মার্কিন অংশীদার সিবিএস নিউজকে বলেছেন, উদ্ধার করা নথিগুলো পেন্সের বাড়ির একটি অনিরাপদ এলাকায় বাক্সে সংরক্ষণ করা ছিল।

এদিকে নথি উদ্ধারের পর পেন্সকে সমর্থন করে মুখ খুলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে তিনি পেন্সকে ‘একজন নির্দোষ মানুষ’ হিসেবে আখ্যায়িত করেন।ট্রাম্পের দাবি, ‘পেন্স তার জীবনে জেনেশুনে অসৎ কিছু করেননি। তাকে একা থাকতে দাও!!!’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top