মায়ের আসনে লড়তে পারেন প্রিয়াঙ্কা

Priyanka-Gandhi-Political-Entryjpeg-1548334701-78896-1548334721.jpg

মায়ের আসনে লড়তে পারেন প্রিয়াঙ্কা

ডেস্ক রিপোর্ট, prabartan | আপডেট: ৭:৩৮, ২৪-০১-১৯

 

সদ্যই রাজনীতিতে সক্রিয় হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। এরই মধ্যে শোনা যাচ্ছে চলতি বছরের মে’তে অনুষ্ঠিত হতে যাওয়া ভারতের জাতীয় নির্বাচনেও অংশগ্রহণ করতে পারেন তিনি।

কংগ্রেস জানিয়েছে, আগামী পয়লা ফেব্রুয়ারি থেকে দলের সাধারণ সম্পাদক হচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। আপাতত পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব নেবেন তিনি। তবে মা সোনিয়া গান্ধীর কেন্দ্র রায়বরেলী থেকে লোকসভা ভোটে লড়তে দেখা যেতে পারে তাকে।

উত্তরপ্রদেশের রায়বরেলী এবং আমেঠি- এই দুটি লোকসভা কেন্দ্র গান্ধী পরিবারের দখলে। শেষ কয়েকটি নির্বাচনে রায়বরেলী থেকে জিতছেন সোনিয়া। এবার দেশের সবচেয়ে বড় রাজ্যে জোট করে ভোট লড়ছে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজপার্টি। তারাও এই দুটি কেন্দ্রে প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কংগ্রেসে দীর্ঘদিন ধরেই প্রিয়াঙ্কা গান্ধীকে সক্রিয় রাজনীতিতে নিয়ে আসার দাবি উঠছিল। দলের অনেকেই দাদি ইন্দিরার সঙ্গে তার বেশ মিল থাকার ব্যাপারটিকে রাজনৈতিকভাবে ব্যবহারের দাবি করছিলেন। এবার তা মেনে নেয়া হলো।

এতদিন কংগ্রেসের বিভিন্ন প্রচার-প্রচারণায় মা সোনিয়া ও বড়ভাই রাহুলের সঙ্গে উপস্থিত থাকলেও রাজনীতিতে সরাসরি সক্রিয় ছিলেন না তিনি। তবে সম্প্রতি ছত্তিশগড়, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশে কংগ্রেসের জয়ে ও রাজ্য ৩টির মুখ্যমন্ত্রী নির্বাচনেও ভূমিকা রাখেন প্রিয়াঙ্কা।

এছাড়া ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস এবং সমাজবাদী পার্টির জোটেও ভূমিকা ছিল তার। গেল বুধবার কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে যোগদানের ঘোষণা দেন তিনি।

 

বাংলাদেশ সময়: ১৯৩৮, ২৪ জানুয়ারি ২০১৯

এএস/ডেস্ক

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top