খুবিতে অনশনরত দু’জন শিক্ষার্থীর প্রতি আবারও আহবান মেয়রের

Screenshot_2021-01-24-খুবির-প্রশাসনকে-চিঠি-দিচ্ছে-অনশনরত-দুই-শিক্ষার্থী-মাধ্যম-কেসিসি-মেয়র.png

বিজ্ঞপ্তি: খুলনা বিশ্ববিদ্যালয়ের ২জন শিক্ষার্থীর অনশনের খবর জানতে পেরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক গত ২২ জানুয়ারি সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকবৃন্দকে সাথে নিয়ে অনশনরত শিক্ষার্থীদ্বয়ের সাথে সাক্ষাত করেন। এ সময় তিনি অনশনরত শিক্ষার্থীদের দাবী সম্পর্কে অবহিত হন। পরবর্তীতে আরো ৫ জন শিক্ষার্থী সিটি মেয়রের সাথে একান্তে কথা বলতে চাইলে তিনি তাদের কথাও মনোযোগ সহকারে শোনেন।

উভয় পক্ষের কথা শুনে সিটি মেয়র অনশনরত দুই শিক্ষার্থীকে নিয়মানুযায়ী আত্মপক্ষ সমর্থনে দুঃখ প্রকাশ বা ক্ষমা চেয়ে কর্তৃপক্ষ বরাবর লিখিতভাবে আবেদন করার পরামর্শ দেন। আবেদন জমা দেয়ার পর সর্বোচ্চ সহানুভূতির সাথে বিষয়টি বিবেচনা করে তাদের স্বাভাবিক শিক্ষা জীবন যেন চলমান থাকে সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ জানাবেন বলে শিক্ষার্থীদ্বয়কে সিটি মেয়র আশ্বস্ত করেন। বিষয়টি সার্বিক তত্ত্বাবধানের জন্য সিটি মেয়র নিজ প্রতিনিধি হিসেবে কেসিসি’র মেয়র প্যানেল সদস্য কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু’কে দায়িত্ব প্রদান করেন।

সিটি মেয়রের আহবানে সাড়া দিয়ে শিক্ষার্থীদ্বয় ‘সিটি মেয়রের’ মাধ্যমে উপাচার্য বরাবর একটি আবেদন জমা দিলেও আবেদনে তারা দুঃখ প্রকাশ বা ক্ষমা প্রার্থনা করেনি যা ছিল অপ্রত্যাশিত। সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ও সরকারের প্রতিনিধি হিসেবে সিটি মেয়র খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলন থেকে শুরু করে এর বিকাশের ধারায় আজ পর্যন্ত সকল কাজে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। তারই ধারাবাহিকতায় তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানের জন্য নিজ উদ্যোগে চেষ্টা চালিয়েছেন। কিন্তু শিক্ষার্থীদের মনোভাব এবং তাদের আচরণে তিনি হতাশা ব্যক্ত করে বলেন, শিক্ষার্থীদ্বয়ের আবেদনটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চ্যালেঞ্জ করার সামিল। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে এর বিধি-বিধান সমুন্নত রাখা সকলের দায়িত্ব ও কর্তব্য বলে তিনি উল্লেখ করেন।

এ পরিস্থিতিতে প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ও নিয়ম-কানুন প্রতিপালনের স্বার্থে শিক্ষকদের প্রতি নমনীয় হয়ে দুঃখ প্রকাশ বা ক্ষমা প্রার্থনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর পুনরায় আবেদন করার জন্য সিটি মেয়র অনশনরত দু’জন শিক্ষার্থীর প্রতি আবারও আহবান জানিয়েছেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!