ববির হলে ঢুকে ছাত্রলীগ কর্মীকে কোপালো হেলমেটধারীরা

borishal1-20230124170322.jpg

ডেস্ক রিপোর্ট : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শের-ই-বাংলা হলে ঢুকে এক ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে ও দুইজনকে পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। হামলাকারীরা সকলেই হেলমেট পরিহিত ছিলেন বলে আহতরা জানিয়েছেন। মঙ্গলবার (২৪ জানুয়ারি) ভো‌র সাড়ে ৫টার দিকে হলের ৪০১৮ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী হিসেবে পরিচিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী গণিত বিভাগের মাস্টার্সের ছাত্র মহিউদ্দিন আহমেদ সিফাত, লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের ছাত্র জিএম ফাহাদ ও জেহাদুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়া বলেন, আমি আহতদের সঙ্গে কথা বলেছি। তাছাড়া হামলাকারীদের শনাক্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। দ্রুতই হামলাকারীরা শনাক্ত হবে।

আহত সিফাত জানান, ফজ‌রের আজানের পর ভোর সা‌ড়ে ৫টার দি‌কে ১০/১৫ জনের একদল যুবক হেল‌মেট প‌রি‌হিত অবস্থায় হ‌লের দরজায় ধাক্কা দেয়। দরজা খুলতেই অতর্কিতভাবে হামলা করে। হামলাকারীরা অন্য রুমগুলোর দরজা বাইরে থেকে আটকে দিয়েছিল। পরে তারা সিফাত‌কে রুম থে‌কে টে‌নেহিঁচরে বের ক‌রে হাতু‌ড়িপেটা ক‌রে এবং জিএম ফাহাদের হাত ভে‌ঙে দেওয়ার পাশাপা‌শি তা‌কে কু‌পি‌য়ে জখম ক‌রে‌। এছাড়া জেহাদুল ইসলামকে পিটিয়ে আহত করে। আহত দুইজন‌কে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিকেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

জিএম ফাহাদ ব‌লেন, হামলাকা‌রীরা সক‌লেই হেল‌মেট পরা ছি‌লে। তবুও তা‌দের কয়েকজনকে শনাক্ত কর‌তে পে‌রে‌ছি। আলীম সা‌লেহী, অমিত হাসান র‌ক্তিম, ‌রিয়াজ মোল্লা, সৈয়দ জিসান আহ‌ম্মেদ ও বা‌কির নেতৃত্বে এ হামলা হয়েছে। এরা সক‌লেই আমাদের রাজ‌নৈ‌তিক প্রতিপক্ষ।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের অনুসারী ছাত্রলীগ কর্মী রিয়াজ মোল্লা অভিযোগ অস্বীকার করে বলেন, সিফাত বিশ্ব‌বিদ্যাল‌য়ের আশপা‌শের অনেক এলাকার জমি দখল করেছে। আরও অনেক অপরাধে জড়িত সে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ এলাকাবাসী তার ওপরে ক্ষিপ্ত। তার ওপরে কে হামলা করেছে তা জানি না। এটুকু বলতে পারি আমি বা আমরা হামলার সঙ্গে জড়িত নয়। রাজনৈতিকভাবে হেয় করতে আমাদের নাম বলছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের উপ-ক‌মিশনার আলী আশরাফ ভূঁঞা ব‌লেন, আহত‌দের সঙ্গে কথা ব‌লে‌ছি। তারা সুস্থ হ‌লে আরও ভা‌লোভা‌বে মূল ঘটনা জানা যাবে। তবে হামলাকা‌রী কারা তা এখ‌নো নি‌শ্চিতভা‌বে জানা‌ যায়নি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top