সিলেট বিভাগে করোনা শানক্তের হার ৩৬ শতাংশের বেশি

1642929459.sylhet.jpg

ডেস্ক রিপোর্ট : করোনায় আক্রান্তের সংখ্যায় একের পর এক রেকর্ড ভাঙছে সিলেটে। এবার নতুন করে আক্রান্ত হয়েছেন আরও পাঁচ শতাধিক।আক্রান্তের হার ৩৬ দশমিক ১৩ শতাংশ, যা ৫ মাসে সর্বোচ্চ।এর আগে সবশেষ শুক্রবার (২১ জানুয়ারি) সিলেট বিভাগে আক্রান্তের হার ছিল ২৮ দশমিক ৩৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, রোববার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগে ১ হাজার ৪৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫২৯ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ১ হাজার ২০২ জনের নমুনা পরীক্ষায় ৩৯৭ জন, সুনামগঞ্জে ৫৩ জনের নমুনা পরীক্ষায় ৩৭, হবিগঞ্জে ৫৩ জনের নমুনা পরীক্ষায় ২৫ ও মৌলভীবাজারে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় মারা গেছেন দুজন। এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৯১ জনে। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৯৯৬ জন, সুনামগঞ্জে ৭৫ জন, হবিগঞ্জে ৪৮ জন ও মৌলভীবাজারে ৭২ জন।

আরও পড়ুন : বন্ধ হচ্ছে না সাত কলেজের চলমান পরীক্ষা

এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ৫৭ হাজার ৯৯৮ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৩৬ হাজার ১৩৭ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৩৭৬, হবিগঞ্জে ৬ হাজার ৯০০ এবং মৌলভীবাজারে ৮ হাজার ৬২১ জন।

বিভাগে এখন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৪৯ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১৩২, সুনামগঞ্জে ৩, হবিগঞ্জে ২ এবং মৌলভীবাজারে ১২ জন চিকিৎসা নিচ্ছেন।

গত ২৪ ঘন্টায় বিভাগে ৬৪ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯ ও হবিগঞ্জে ৫০ ও মৌলভীবাজারে ৫ জন। এ পর্যন্ত বিভাগে মোট সুস্থতার সংখ্যা ৫০ হাজার ৪৭৩ জন। এর মধ্যে ৩১ হাজার ৮৮৩, সুনামগঞ্জে ৬ হাজার ১৫৩, হবিগঞ্জে ৪ হাজার ৯৩৬ এবং মৌলভীবাজারে ৭ হাজার ৫০১ জন সুস্থ হয়ে ওঠেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top