খুলনায় দুই সাংবাদিককের বিরুদ্ধে চার্জশিট দাখিল

News_Sm20190122212738.jpg

খুলনায় দুই সাংবাদিককের বিরুদ্ধে চার্জশিট দাখিল

ডেস্ক রিপোর্ট, prabartan | আপডেট: ৯:৪৯, ২২-০১-১৯

 

খুলনা: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের বিতর্কিত ৫৭ ধারায় দায়ের করা মামলায় খুলনার দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (২২ জানুয়ারি) খুলনার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুমী আহমেদের আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। মামলায় ১৩ জনকে সাক্ষী করা হয়েছে।

অভিযুক্ত দুইজন হলেন- খুলনা থেকে প্রকাশিত দৈনিক সময়ের খবর পত্রিকার স্টাফ রিপোর্টার সোহাগ দেওয়ান ও তৎকালীন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমান বাবু।

এর আগে ২০১৭ সালের ২২ মে খুলনা সিএমএম আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে তাদের দুইজনের বিরুদ্ধে খুলনা সদর থানায় মামলা করেন।

অভিযোগপত্রে মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পুলিশ পরিদর্শক আফাজ আহমেদ উল্লেখ করেন, ‘২০১৭ সালের ১৭ মে সিএমএম আদালতের কর্মচারী নিয়োগ কমিটির সভাপতি অতিরিক্ত সিএমএম বেগম সুমী আহমেদ নিজ ও তার স্বামীর অসুস্থতাজনিত কারণে অব্যাহতির আবেদন করেন। আবেদনের পর মহানগর দায়রা জজ গত বছরের ১৮ মে ১৫৬নং আদেশ মূলে তাকে কমিটি থেকে অব্যাহতি দিয়ে কমিটি বাতিল করেন।’

‘কিন্তু ১৮ মে বিবাদীরা মিথ্যা ও বিকৃত সংবাদ প্রস্তুত করে সময়ের খবরের ওয়েবসাইটে প্রকাশ করেন। যেখানে উল্লেখ ছিলো, নিয়োগে বিভিন্ন চাপ ও অসঙ্গগতি দেখা দেওয়ায় বোর্ড সভাপতি পদত্যাগ করেছেন। এই ধরনের বক্তব্য সুমী আহমেদের অব্যাহতির আবেদনপত্রে ছিলো না।’

 

বাংলাদেশ সময়: ২১৪৯, ২২ জানুয়ারী, ২০১৯

এএস/ প্রবর্তন ডেস্ক

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top