সামনের এসএসসি পরীক্ষা, এটি আমাদের সবার পরীক্ষা: দীপু মনি

22_DipuMoni_11012015_0003.jpg

সামনের এসএসসি পরীক্ষা, এটি আমাদের সবার জন্যই পরীক্ষা: দীপু মনি

নিজস্ব প্রতিবেদক, আপডেট: ৫:20 পিএম, ২১-০১-২০১৯

 

‘আগামী ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এটি আমাদের সবার জন্যই পরীক্ষা’আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষা উপলক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন,  এটি আমাদের সবার জন্যই পরীক্ষা। সেই পরীক্ষায় আমরা সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারি। সেই পরীক্ষা যেন হয় সম্পূর্ণভাবে প্রশ্নফাঁসমুক্ত ও নকলমুক্ত।’মঙ্গলবার (২২ জানুয়ারি) ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে তিনি এসব কথা বলেন।

পরীক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘পরীক্ষার্থীরা ঠিকভাবে পড়াশুনা করবে, সুন্দরভাবে পরীক্ষা দেবে, ভালো ফলাফল করবে। আমরা শিক্ষার্থীদের কাছে এটাই চাই। অনৈতিকতার পথে হেঁটে কখনও ভালো ফলাফল পাওয়া যায় না। এসময় অভিভাবকদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘পরীক্ষার আগে আপনারা কোনো অনৈতিক পথের খোঁজে নামবেন না।

অনৈতিকতার পথে হেঁটে কোনো ভালো ফল পাওয়া যায় না। আমরা চেষ্টা করব কোনো দুর্বৃত্ত যেন পরীক্ষাকে ঘিরে কোনো অপকর্ম করতে না পারে।’

শিক্ষাব্যবস্থার কিছু ত্রুটিবিচ্যুতি দূর করার প্রতি জোর দিয়ে বলেন, ‘প্রশ্ন পাওয়ার চেষ্টা না থাকলে যারা অপকর্ম করবে তাঁরাও আগ্রহী হবে না। ’ এসময় তিনি সকল প্রতিষ্ঠান, অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষক সবাইকে এ বিষয়ে ভূমিকা রাখার আহ্বান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন , শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, সিএমপির অতিরিক্ত কমিশনার কুসুম দেওয়ান।

শীতকালীন এই প্রতিযোগিতাটির ৪৮ তম আসরে মোট ৩৫টি ইভেন্টে অ্যাথলেটিকস, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ইভেন্টে অংশ নেবেন মোট ৮০৮ ছাত্রছাত্রী ।

 

 

বাংলাদেশ সময়: ১৭২০, ২২ জানুয়ারী, ২০১৯

এএস/ডেস্ক

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top