নওগাঁয় বিলুপ্তপ্রায় ‘নীলগাই’ উদ্ধার

11-2-1.jpg

নওগাঁয় বিলুপ্তপ্রায় ‘নীলগাই’ উদ্ধার

ডেস্ক রিপোর্ট, prabartan | আপডেট: ৭:৫৮, ২২-০১-১৯

নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলা থেকে একটি বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নূরুল্যাবাদ ইউনিয়নের জোতবাজার থেকে পশুটি উদ্ধার করা হয়। পশুটি এক নজর দেখতে শতশত মানুষ ভিড় করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, জোতবাজার গ্রামের পাশে পশুটি ঘুরাঘুরি করছিল। এ সময় স্থানীয় কয়েকজন যুবক পশুটি ধরে বাজারে বেঁধে রাখে। পরে ইউনিয়ন পরিষদে রাখা হয় এবং প্রশাসনকে বিষয়টি জানানো হয়। আটকের পর থেকে পশুটি লাফালাফি করছে।

স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, সকালে বাজারের পাশে পশুটি ঘুরাঘুরি করছিল। পরে কয়েকজন যুবক অপরিচিত এ পশুটি আটক করে বেঁধে রাখে। এ পশুটি আমরা ডিসকোভারি চ্যানেলে দেখেছি। যতদূর সম্ভব এটি বনগরু।

নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা উত্তম কুমার প্রবর্তনকে বলেন, তিনি বিষয়টি শুনেছেন। দলছুট হয়ে ভারত থেকে সীমান্ত পেরিয়ে পথ ভুলে বাংলাদেশের লোকালয়ে পশুটি চলে এসেছে। এটি বিলুপ্তপ্রায় নীলগাই।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান প্রবর্তনকে বলেন, পশুটি উদ্ধার করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। ঊধ্বর্তন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলাদেশ সময়: ১৭৩৯, ২২ জানুয়ারী, ২০১৯

এএস/ প্রবর্তন ডেস্ক

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top