মন্ত্রীদের সততার সঙ্গে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

image-135872-1548045991-1901210533.jpg

নতুন মন্ত্রীদের সততার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট, আপডেট: ০৫:৪৫পিএম, ২১-০১-২০১৯

 

ঢাকা:  সততা ও দক্ষতার সঙ্গে কাজ করতে নতুন মন্ত্রিসভার সদস্যদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার তেজগাঁও প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে এই নির্দেশ দেন শেখ হাসিনা।

মন্ত্রিসভার বৈঠকে একাদশ জাতীয় সংসদের উদ্বোধনী অধিবেশনে রাষ্ট্রপতি যে ভাষণ দেবেন, তার খসড়া অনুমোদনসহ কয়েকটি আইনের খসড়া অনুমোদন করা হয়েছে। বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম। তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানোর কথা বলেছেন। মন্ত্রীদের বলেছেন, কাজ ফেলে রাখা যাবে না, দ্রুত করতে হবে।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ আইন)-২০১৮ এর খসড়া, জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইন, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইন, চিটাগং হিলট্র্যাকস (ল্যান্ড অ্যাকুইজেশন, রেগুলেশন) অ্যামেন্ডমেন্ট অ্যাক্টের খসড়া বৈঠকে অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা বিধিমালার আলোকে প্রতিবন্ধীবিষয়ক জাতীয় কর্ম পরিকল্পনার খসড়া অনুমোদন দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সবাইকে সততা ও দক্ষতার সঙ্গে কাজ করার নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়, ঢাকা, ২১ জানুয়ারি। মন্ত্রিপরিষদ সচিব জানান, সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড ২০১৮ পরীক্ষা-নিরীক্ষার জন্য ইতিপূর্বে যে মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছিল, বৈঠকে সেই কমিটি পুনর্গঠন করা হয়েছে। আগের মন্ত্রিসভার সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে পাঁচ সদস্যের ওই কমিটি করা হয়েছিল। যেহেতু নতুন মন্ত্রিসভায় আগের অনেকেই নেই, ফলে কমিটি পুনর্গঠন করা হয়েছে। সাত সদস্যের নতুন কমিটির প্রধান করা হয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে। কমিটির বাকি ছয় সদস্য হলেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

 

 

বাংলাদেশ সময়: ১৭৪৫, ২১ জানুয়ারি, ২০১৯

এএস/ডেস্ক

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top