ওরা ভালো নেই, অর্ধেক শিক্ষার্থী হাসপাতালে

131040271983260_895143344774776_7401343616842953391_n.jpg

ডেস্ক রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৯ ঘন্টা ধরে চলমান অনশনে প্রায় অর্ধেক শিক্ষার্থী এখন অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, শারিরীকভাবে গুরুতর অসুস্থ হওয়া ১১ জন শিক্ষার্থীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

১৩ জন শিক্ষার্থীকে ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা ও স্যালাইন দেওয়া হয়েছে। বাকিদেরও স্বাস্থের অবস্থাও অবনতি হচ্ছে বলে জানা গেছে।অনশনে অসুস্থ শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন বলন, আমাদের অনশনের প্রায় ৪৪ ঘন্টা পার হতে চলেছে। এ সময়ে এক ফোঁটা পানিও গ্রহণ না করায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৮ জন শিক্ষার্থী, খাবার গ্রহণ না করলে জীবন সংশয় হতে পারে চিকিৎসকরা বারবার এই সতর্কবাণী দেয়া সত্ত্বেও তারা এখনো অনশন ভাঙতে রাজি হননি। বর্তমানে ১৩ জনকে স্যালাইন দেয়া হচ্ছে। যত কষ্টই হোক, যত ত্যাগই স্বীকার করতে হোক, এই নির্লজ্জ, বেহায়া ভিসির পদত্যাগের আগ পর্যন্ত আমরা অনশন জারি রাখব।

আরও পড়ুন : মেলা-সমাবেশ-অনুষ্ঠানে অংশ নিতে লাগবে টিকা ও করোনা নেগেটিভের সনদ

এর আগে উপাচার্যের পদত্যাগ দাবিতে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় মশাল মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় ৫ শতাধিক শিক্ষার্থী মশাল মিছিলে অংশ নেয়। শিক্ষার্থীরা যে পর্যন্ত উপাচার্য পদত্যাগ করছেন না, সে পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, প্রায় ৪৯ঘন্টা ধরে ২৪ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অনশন করছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top