ধানের কুড়া মিশিয়ে হলুদ, মরিচ, ধনিয়ার গুঁড়া তৈরি, আটক ৬

rab-20220121135913.jpg

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের খাতুনগঞ্জের হামিদউল্লাহ মিয়া বাজারে অভিযান চালিয়ে ভেজাল হলুদ,মরিচ ও ধনিয়ার গুঁড়া তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমাণ ভেজাল হলুদ, মরিচ ও ধনিয়ার গুঁড়া জব্দ করা হয়েছে। এছাড়া ছয়জনকে আটক করা হয়েছে।বৃহস্পতিবার (২০ জানুয়ারি) হামিদউল্লাহ মিয়া বাজারের চৌধুরী বিল্ডিংয়ের   আরিফের হলুদ, মরিচ ও ধনিয়া ভাঙানো মিলে এই অভিযান চালানো হয়।

আরও পড়ুন : ছাত্র বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

শুক্রবার (২১ জানুয়ারি) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া)  মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মিলটিতে অভিযান চালানো হয়। এ সময় মিল থেকে ভেজাল হলুদ, মরিচ ও ধনিয়ার গুঁড়া তৈরির উপকরণ লাল রঙের কেমিকেল ৮৫০ গ্রাম, হলুদ রঙের কেমিকেল ৩৫০ গ্রাম, খয়েরি রঙের কেমিকেল ২০ গ্রাম ও ৮০০ গ্রাম কয়লা জব্দ করা হয়৷

এছাড়া ধানের কুড়া ও গোটা হলুদ মিশ্রিত ২৮৬ কেজি, ৩৩৩ কেজি ভেজাল হলুদের গুঁড়া, ১৫৭ কেজি ভেজাল মরিচের গুঁড়া, ৮০ কেজি ভেজাল ধনিয়ার গুঁড়া জব্দ করা হয়। বিক্রির জন্য এগুলো সংরক্ষণ করে রাখা হয়েছিল। এছাড়াও ৫৬৫ কেজি ধানের কুড়া জব্দ করা হয়েছে।  তিনি বলেন, আমরা জানতে পেরেছি  মিলটিতে দীর্ঘদিন ধরে ভেজাল হলুদ, মরিচ ও ধনিয়ার গুঁড়া তৈরি করে ভোক্তাদের কাছে বিক্রি করা হচ্ছিল।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top