এসএস স্টিলের লেনদেন শুরু ১৭ জানুয়ারি

SS-STEEL20190116113016.jpg

এসএস স্টিলের লেনদেন শুরু ১৭ জানুয়ারি

ডেস্ক রিপোর্ট, আপডেট: ৭:৪৩ পিএম, ২০-০১-২০১৯

 

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে টাকা উত্তোলনের সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন করায় বৃহস্পতিবার (১৭ জানুয়ার) থেকে দেশের পুঁজিবাজারে লেনদেন শুরু করবে এসএস স্টিল লিমিটেড।

এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘এন’ ক্যাটাগরিভুক্ত হবে কোম্পানিটি। ট্রেডিং কোড হবে- ‘SSSTEEL’ আর কোম্পানি কোড হবে-১৩২৪৫ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটির স্ক্রিপ্ট আইডি থাকছে- ১৬০৩৮ ও স্ক্রিপ্ট কোড হবে- ‘SSSTEEL’। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়ার পর আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়ার জন্য লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। তার আগে গত ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন নেওয়া হয়।

গত বছরের ১৭ জুলাই (মঙ্গলবার) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৫১তম সভায় কোম্পানিটিকে আইপিও মাধ্যমে পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়। এরপর ১০ টাকা দামে ২ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে এ টাকা উত্তোলন করে কোম্পানিটি।

বিনিয়োগকারীদের এ টাকা দিয়ে যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে কোম্পানিটি।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির পুনঃমূল্যায়ন ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ও পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ দশমিক ৩৫ টাকা। ২০১৭ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ২০ টাকা। ইপিএস হয়েছে ০ দশিমিক ৮২ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

বাংলাদেশ সময়: ১৯৪৩, ২০ জানুয়ারী, ২০১৯

এএস/ডেস্ক

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top