শিক্ষার্থীদের বিদেশেও ঢাবির সুনাম ছড়িয়ে দেয়ার আহ্বান

dabi-bg20190120172631.jpg

শিক্ষার্থীদের বিদেশেও ঢাবির সুনাম ছড়িয়ে দেয়ার আহ্বান

ডেস্ক রিপোর্ট, আপডেট: ৮:১২ পিএম, ২০-০১-২০১৯

 

ঢাকা বিশ্ববিদ্যলয়: আন্তর্জাতিক পরিমণ্ডলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুনাম ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রোববার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এ অনুষ্ঠানের আয়োজন করে।

ঢাবি উপাচার্য বলেন, শিক্ষার্থীদের মেধার সঙ্গে দেশপ্রেম, সত্যবাদিতা এবং সততার সংমিশ্রণ ঘটাতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হতে হবে। আন্তর্জাতিক পরিমণ্ডলে ঢাবির সুনাম ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি পরিবার, সমাজ তথা জাতির প্রত্যাশা পূরণে সচেষ্ট থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে অধ্যাপক আখতারুজ্জামান বলেন, হতাশা, বিষণ্নতা বা অসচ্ছলতা যেন শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সেদিকে খেয়াল রাখতে হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা করবে বলে তিনি আশ্বাস দেন।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

 

 

বাংলাদেশ সময়: ২০১২, ২০ জানুয়ারী, ২০১৯

এএস/ডেস্ক

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top