‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কেসিসি কর্তৃপক্ষ আন্তরিক’

KCC-Pic-16.1.2021.jpg

ডেস্ক রিপোর্ট: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নগরীতে বসবাসরত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কেসিসি কর্তৃপক্ষ আন্তরিকতার সাথে কাজ করছে। অবকাঠামোগত উন্নয়নসহ ক্ষুদ্র ব্যবসা পরিচালনা ও তাদের সন্তানদের শিক্ষা সহায়তা বাবদ আর্থিক সহযোগিতা করা হচ্ছে। একই সাথে জলবায়ু পরিবর্তনজনিত কারণে উপকূলীয় অঞ্চলের ক্ষতিগ্রস্থ মানুষ জীবন ও জীবীকার প্রয়োজনে প্রতিনিয়ত শহরমুখী হচ্ছে। নগরীর নানা প্রান্তে ছড়িয়ে পড়া এ সকল মানুষদের সাবলম্বী করতে কারিগরি প্রশিক্ষণ প্রদানসহ বিভিন্ন সহযোগিতা করা হচ্ছে।

সিটি মেয়র শনিবার সকালে নগরীর লবনচরায় ক্ষেত্রখালি খালপাড় রাস্তার নির্মাণ কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি ফলক উম্মোচন, ফিতা কাটা ও মোনাজাতের মধ্য দিয়ে সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন। এলজিডি; যুক্তরাজ্যের ফরেন, কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এবং ইউএনডিপি’র অর্থায়নে কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প’ জাতীয় নগর দারিদ্র হ্রাসকরণ কর্মসূচির আওতায় ৮২ লক্ষ ৪৮ হাজার ৯’শ ৫১ টাকা ব্যয়ে ২’শ ৯৭ মিটার দৈর্ঘ্যরে এ সড়কটি নির্মাণ করা হচ্ছে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দারিদ্র বিমোচনে নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করছেন। হতদরিদ্র, প্রতিবন্ধী ও প্রবীণদের জন্য ভাতা প্রদানসহ মাতৃত্বকালীন মায়েদের জন্যও ভাতা প্রদান করা হচ্ছে। এ সকল মহতী উদ্যোগের ফলে দেশব্যাপী দারিদ্রের হার ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

কেসিসি’র আইন উপদেষ্টা এ্যাড. শেখ আইয়ুব আলী, কাউন্সিলর মো: আরিফ হোসেন মিঠু, প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফা, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: জিয়াউল ইসলাম মন্টু, সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম তালুকদার, পশুর সিডিসি ক্লাস্টারের সভাপতি মোসা: বিউটি, সাধারণ সম্পাদক রওশন আরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top