কাল থেকে কমবে তাপমাত্রা

085306kalerkantho_pic.jpg

ডেস্ক রিপোর্ট : দেশের কোথাও কোথাও আজ শনিবার থেকে রোদের দেখা মিলবে। একই সঙ্গে থাকবে মেঘ। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হতে পারে। তবে সারা দেশে কাল রবিবার থেকে ঝকঝকে রোদের দেখা মিলবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ এ কে নাজমুল হক বলেন, ‘শনিবার দেশের কোথাও কোথাও রোদ আবার কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। মূলত রবিবার থেকে দেশের আকাশে তেমন মেঘ থাকবে না। পুরোপুরিই রোদের দেখা মিলবে। তবে মেঘ কেটে গেলে রবিবার থেকেই তাপমাত্রা কমতে শুরু করবে।’

এদিকে দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ওই এলাকায় দিনের বেলায়ও হিমেল বাতাস বয়ে যাওয়ায় বেশ ঠাণ্ডা অনুভূত হয়েছে। বিকেলের পর থেকে ঠাণ্ডা আরো বেড়েছে। এতে অসহায় ছিন্নমূল মানুষ দুর্ভোগে পড়েছে।

আরও পড়ুন : রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৫১

গতকাল সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়া দপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তত্সংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে রাতের তাপমাত্রা কমার পূর্বাভাস দেওয়া হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top