সংরক্ষিত নারী আসনের এমপি হতে আ. লীগের মনোনয়ন ফরম কিনলেন কবরী

download-3-1901150950.jpg

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। মঙ্গলবার সকাল ১১টার একটু পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

কবরী এর আগে ২০০৮ সালে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সরাসরি ভোটে নির্বাচিত এমপি ছিলেন। তিনি আওয়ামী লীগের সমর্থক সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, আজ মঙ্গলবার সংরক্ষিত নারী আসনে মনোনয়নের জন্য দলীয় ফরম বিক্রি করা শুরু করে আওয়ামী লীগ। এরপর থেকেই মনোনয়ন প্রত্যাশীরা দলে দলে সেখান থেকে ফরম সংগ্রহ করছেন। আগামী ১৮ জানুয়ারি শুক্রবারের মধ্যে তাদেরকে মনোনয়ন ফরম পূরণ করে জমা দিতে হবে।

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণার কথা রয়েছে নির্বাচন কমিশনের (ইসি)।

একাদশ জাতীয় সংসদে প্রাপ্ত ২৫৭ আসনের বিপরীতে একক দল হিসেবে ৪৩টি আসনে মনোনয়ন দিতে পারবে শাসক দল আওয়ামী লীগ।

এছাড়াও মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদ ইন নাহার লাইলী, মহিলা লীগ এর সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক, প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল আলম শাকিল এর স্ত্রী  আনজুম আরা পরী, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আখতার প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top