বরগুনায় হাসপাতালের বেডে কুকুর ঘুমিয়ে, ভিডিও ভাইরাল

barguna-2-20220114114453.jpg

ডেস্ক রিপোর্ট : বরগুনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের খালি বেডে কুকুর ঘুমানোর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত থেকে এমন একটি ভিডিও ভাইরাল হলে সমালোচনার সৃষ্টি হয়।

জানা যায়, বুধবার (১২ জানুয়ারি) রাতে বিএম বায়েজিদ নামে এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও পোস্ট করা হয়। বায়েজিদ বরগুনা পৌরসভার কেজি স্কুল সড়ক এলাকার বাসিন্দা। তিনি শহরে কাপড়ের ব্যবসা করেন। বিষয়টি নিয়ে শহরজুড়ে সমালোচনা শুরু হয়। হাসপাতালে কর্মরতদের দায়িত্বহীনতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

আরও পড়ুন : গাজীপুরের বিনিরাইলে জমজমাট মাছের মেলা

বিএম বায়েজিদ বলেন, বুধবার রাত ১১টার দিকে চাচা অসুস্থ হয়ে পড়লে আমি তাকে হাসপাতালে নিয়ে যাই। এ সময় হাসপাতালের নিচ তলার উত্তর পাশে ডায়রিয়া ওয়ার্ডে পুরুষ রোগীদের জন্য রাখা খালি বেডে একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখি। আমি মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করলে একজন এসে কুকুরটি তাড়িয়ে দেন। তবে এ সময় হাসপাতালে কোনো কেয়ারটেকার ছিল না।

এ বিষয়ে পাবলিক পলিসি ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার দৃষ্টান্ত এই দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায় এটা বলার অপেক্ষা রাখে না। আমরা স্বাস্থ্যসেবায় কতটা অবহেলিত এখন প্রমাণিত। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে চরম উদাসীন। আমরা এ অবস্থা থেকে মুক্তি চাই।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বলেন, ছবিটি আমি এখন পর্যন্ত দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি ব্যবস্থা নেব। আমরা হাসপাতালে রোগী সামাল দিতে ওখানে অস্থায়ী বেড করেছিলাম। আসলে আমাদের লোকবল সংকট রয়েছে। প্রয়োজনীয় লোকবলের অভাবে এ অবস্থার তৈরি হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top