২২ বলে ওয়ার্নারের ‘ডাক’; ভাঙল ১৩৪ বছরের পুরনো রেকর্ড!

151438david.jpg

ডেস্ক রিপোর্ট : হোবার্টে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে অ্যাশেজের পঞ্চম তথা শেষ টেস্ট। টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০৪ রানে ৫ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ২২ বল খেলে ‘ডাক’ মেরে ফিরেছেন। এতেই তার নাম উঠে গেল অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে। অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া অস্ট্রেলিয়ান ওপেনার এখন ওয়ার্নার।

এতদিন ধরে এই বিব্রতকর রেকর্ডটি ছিল স্যামি জোন্সের। ১৩৪ বছর আগে ১৮৮৮ সালের ফেব্রুয়ারিতে সিডনি টেস্টে তিনি ২০ বলে ০ করে আউট হয়েছিলেন। দুই দল মিলিয়ে অ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ওপেনার ইংল্যান্ডের ব্রায়ান লাকহার্স্ট। ১৯৭১ সালে সিডনি টেস্টে তিনি ২৯ বল খেলেও কোনো রান করতে পারেনি।

আরও পড়ুন : বাংলাদেশি গানে আবেদনময়ী নুসরাত

টেস্ট ক্রিকেটে যেকোনো পজিশনে ব্যাট করে সর্বোচ্চ বল খেলে ডাক মারার রেকর্ড নিউজিল্যান্ডের জেফ অ্যালট। ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অকল্যান্ড টেস্টে ১১ নম্বরে ব্যাট করতে নেমে তিনি এই রেকর্ডটি গড়েন। আর সব দল মিলিয়ে ওপেনার হিসেবে  সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ক্রিকেটারও নিউজিল্যান্ডের। ১৯৯৫ সালে ডানেডিনে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৯ বলে ০ করেছিলেন ড্যারিন মারি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top