দৌলতদিয়া ফেরিঘাটে ৫ শতাধিক যানবাহন আটকা

rajbari-20220113091337.jpg

ডেস্ক রিপোর্ট : ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে বৃহস্পতিবার সকাল থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এক ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরি চালু হয়েছে। সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়। প্রায় পাঁচ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আটকা রয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, রাতে তেমন কুয়াশা না থাকায় ফেরি চলাচলে সমস্যা হয়নি। কিন্তু সকাল থেকে কুয়াশার পরিমাণ বাড়তে থাকে এবং নদীপথ অস্পষ্ট হয়ে যায়। তাই দুর্ঘটনা এড়াতে সকাল ৬টার দিকে উভয় ঘাটেই ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। কুয়াশার ঘনত্ব কমে এলে এক ঘণ্টা পর ৭টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

আরও পড়ুন : আজ থেকে কার্যকর করোনা বিধিনিষেধ

জানা গেছে, ফেরি স্বল্পতা, ঘাট সংকট ও কুয়াশার কারণে ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের তিন কিলোমিটার এলাকায় তিন শতাধিক যানবাহন ও গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আরও দুই শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে। দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে চালক ও যাত্রীদের।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিনবলেন, এই রুটে আমাদের চাহিদার তুলনায় ফেরি কম। আবার কুয়াশা বাড়লে ফেরি বন্ধ থাকে। ফেরি বন্ধ ও ফেরি স্বল্পতার কারণে যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে। বর্তমানে এই রুটে ১৫টি ফেরি চলাচল করছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top