স্বস্তি ফিরছে চাল বাজারে, কেজিতে কমেছে ৪ টাকা

kush-rice-258197-1.jpg

ডেস্ক রিপোর্ট : সরকারের চাল আমদানির ঘোষণা ও ধানের বাজার নিম্নমুখী হওয়ায় এক সপ্তাহের ব্যবধানে সরু জাতের সব চালের দাম কমতে শুরু করেছে। দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে চালের দাম বস্তাপ্রতি কমেছে ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত। আর কেজিপ্রতি দাম কমেছে তিন থেকে চার টাকা পর্যন্ত।

এদিকে দেশের বাজারগুলোতে চালের চাহিদা কমে যাওয়ায় বিপাকে পড়েছেন কুষ্টিয়ার হাসকি ও পাইকারি চাল ব্যবসায়ীরা। চাল আমদানির ঘোষণা ও ধানের দাম কমে যাওয়ায় দেশের পাইকারি ব্যবসায়ীরা মিলগুলোতে চালের ক্রয় আদেশ কমিয়ে দিয়েছে। ফলে চালের দাম কমে গেছে বলে জানান মিল মালিকরা। তবে, কোনো ব্যবসায়ী অবৈধভাবে চাল মজুত করলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা বাজার কর্মকর্তা মো. রবিউল ইসলাম।

বাজার ঘুরে দেখা যায়, মিনিকেট চাল ৫৮ টাকা থেকে কমে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। একইভাবে বাসমতি ৬০ টাকা থেকে ৫৭ টাকা, ৪৯ ও স্বর্ণা ৪৬ টাকা থেকে কমে ৪৩ টাকা হয়েছে ।চাল ব্যবসায়ী মজিবর রহমান ব্যাপারী জানান, সরকার আমদানির ক্ষেত্রে ভ্যাট প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে। যার প্রভাব চাল বাজারে পড়েছে। এতে প্রতি মণে প্রায় ৩০০ টাকা করে ক্ষতি হচ্ছে বলে দাবি তার।অটো মিল মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্য মতে, জেলায় ৩৪টি অটোরাইস মিলে ২৪ ঘণ্টায় ১৭ টন চাল উৎপাদন হয় ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!