দারুণ সেঞ্চুরির পর ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে লিটন

liton-20220112144330.jpg

ডেস্ক রিপোর্ট : দারুণ সব শট খেলেছেন। অন্য-প্রান্তে যখন সতীর্থরা আসা-যাওয়ার মিছিলে নেমেছেন, তখনও লিটন দাস অন্য প্রান্তে থেকেছেন অবিচল। গত বছরজুড়েই উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে বিশ্বের সেরাদের একজন তিনি। এর পুরস্কারও পেলেন বাংলাদেশি তারকা। ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে আছেন তিনি।

আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিং অনুযায়ী টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ১৫তম স্থানে আছেন লিটন। ৩২ থেকে লিটন এগিয়েছেন ১৭ধাপ। নিউজিল্যান্ড সিরিজে তার ব্যাট থেকে এসেছে মোট ১৯৬ রান।

আরও পড়ুন : বিভাগীয় কমিশনারের কার্যালয়ে চাকরির সুযোগ

লিটনের সঙ্গে র‌্যাঙ্কিং থেকে সুখবর পেয়েছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হকও। আট ধাপ এগিয়ে তিনি এখন আছেন ৩৭তম স্থানে। র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের আরেক ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তরও। ২১ ধাপ এগিয়ে তিনি আছেন ৮৭তম স্থানে।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অনেকদিন পর বাংলাদেশের পেসার হিসেবে টেস্টে পাঁচ উইকেট পাওয়া এবাদতের। নিউজিল্যান্ড সিরিজে ৯ উইকেট নেওয়া এই পেসার ১৭ ধাপ এগিয়ে এখন আছেন ৮৮তম স্থানে।

দুই ম্যাচের নিউজিল্যান্ড সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়েছে। এই ম্যাচ পর টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে যথাক্রমে ছয় ও সাত নম্বর অবস্থানে রয়ে গেছে নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top