খুলনায় একই স্থানে বিএনপি-যুবলীগের সমাবেশের ডাক

bnp-20220110211645.jpg

ডেস্ক রিপোর্ট: খুলনার ডুমুরিয়া উপজেলার স্বাধীনতা চত্বরে একই সময়ে সমাবেশের ডাক দিয়েছে মহানগর বিএনপি ও উপজেলা যুবলীগ-ছাত্রলীগ। সমাবেশের ক্ষেত্রে কেউ কাউকে ছাড় দিতে রাজি না হওয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ১২ জানুয়ারি দুপুর ১২টা থেকে সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে উভয়পক্ষ।

বিএনপি নেতাকর্মীরা বলছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গণসমাবেশের আয়োজন করেছে খুলনা জেলা ও মহানগর বিএনপি। ১২ জানুয়ারি দুপুর ১২টা থেকে মাগরিব পর্যন্ত ডুমুরিয়ার স্বাধীনতা চত্বর এলাকায় সমাবেশ করার জন্য ৬ জানুয়ারি উপজেলা প্রশাসন ও পুলিশের কাছে আবেদন করা হয়েছে। গণসমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান ও খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা উপস্থিত থাকার কথা রয়েছে।

ডুমুরিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক গোবিন্দ ঘোষ বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ওই স্থানে সমাবেশ করার জন্য আবেদন করা হয়েছে। পরে জানা যায়, সেখানে বিএনপির পক্ষ থেকেও সমাবেশ করার জন্য আবেদন করা হয়েছে। আসলে হিংসাপরায়ণ হয়ে নয়, ওই দিন কর্মসূচি পালনের জন্য আগে থেকেই প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

এ বিষয়ে খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান বলেন, কেন্দ্র ঘোষিত ওই কর্মসূচি যে কোনো মূল্যে পালন করা হবে। ওই স্থানে ১৪৪ ধারা জারি করলেও কর্মসূচি পালন থেকে পিছপা হবে না বিএনপি।

এ বিষয়ে ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল ওয়াদুদ বলেন, একই দিনে দুই পক্ষের সমাবেশ করার আবেদনপত্র পাওয়া গেছে। এটা নিয়ে এলাকায় বেশ উত্তেজনা তৈরি হয়েছে। পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top