‘যুক্তরাষ্ট্র বড় শত্রু, ক্ষমতায় কে এলো ভাবার সময় নেই’

kim-257430.jpg

ডেস্ক রিপোর্ট : হোয়াইট হাউসের ক্ষমতায় কে বসলেন সেটি দেখার বিষয় নয় বরং আসল কথা হচ্ছে- যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় শত্রু এমনটাই মন্তব্য করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। সে সঙ্গে তিনি জোর দিয়ে বলেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যে শত্রুতার নীতি অনুসরণ করে আসছে হোয়াইট হাউসের ক্ষমতার পালাবদলে সে নীতিতে কোনো পরিবর্তন আসবে না।

শুক্রবার( ৭ জানুয়ারি) উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে ক্ষমতাসীন দলের এক সম্মেলনে কিম জং উন এসব কথা বলেন। দলীয় সম্মেলনে দেওয়া বক্তব্যে কিম জং উনবলেন, আমেরিকায় কে ক্ষমতায় বসেন সেটি কোনো ব্যাপারই না বরং বাস্তবতা হচ্ছে এই যে, তারা উত্তর কোরিয়ার ব্যাপারে তাদের নীতিতে কোনো পরিবর্তন আনবে না। এ সময় তিনি মার্কিন মার্কিন সাম্রাজ্যবাদ-বিরোধী স্বাধীন দেশগুলোর সঙ্গে সম্পর্ক বাড়ানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

একইসঙ্গে তিনি উত্তর কোরিয়ার পরমাণু সক্ষমতা বাড়ানোরও অঙ্গীকার ব্যক্ত করেন। সেই সঙ্গে পিয়ংইয়ং পরমাণু অস্ত্রের ‘অপব্যবহার’ করবে না জানিয়ে কিম বলেছেন, উত্তর কোরিয়া নিজেদের অস্ত্রভাণ্ডার আরও প্রসারিত করছে। বানাচ্ছে নানান আকারের পরমাণু ওয়ারহেড।

উত্তর কোরিয়া একাধিক ওয়ারহেডযুক্ত রকেট, নতুন ধরনের ব্যালিস্টিক রকেটের জন্য সুপারসনিক গ্লাইডিং ফ্লাইট ওয়ারহেডসহ নানান ধরনের অস্ত্র পরীক্ষা এবং উৎপাদনের পাশাপাশি পারমাণবিক সাবমেরিনের গবেষণাও প্রায় শেষ করে এনেছে বলে জানান কিম।এ সময় আমেরিকাকে উত্তর কোরিয়ার জাতীয় উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা বলে মন্তব্য করেন কিম জং উন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top