মুতিনহোর রেকর্ডের রাতে অচেনা রোনালদো

download-6-1.jpg

ডেস্ক রিপোর্ট : ক্রিসমাস আর নতুন বছরের ছুটি শেষে মাঠে ফিরেই মুদ্রার অন্যপিঠ দেখল ম্যানচেস্টার ইউনাইটেড। বড্ড অচেনা মনে হলো ক্রিশ্চিয়ানো রোনালদোদের। সোমবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদেরই মাঠে উলভারহ্যাম্পটনের কাছে দল হারল ০-১ গোলে। ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের আট নম্বরে থাকা দলের কাছে হার! তারও চেয়ে বড় কথা ১৯৮০ সালের পর প্রথমবার ওল্ড ট্র্যাফোর্ডে  লিগ ম্যাচে জিতল উলভারহ্যাম্পটন।

ম্যাচটা মনে রাখার মতো ছিল হোয়াও মুতিনহোর। খেলার ৮২তম মিনিটে গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান তিনি। ৩৫ বছর ১১৭ দিনে বয়সে গোল। মুতিনহো সবচেয়ে বয়সী ফুটবলার হিসেবে গোল করলেন ম্যানইউর মাঠে। এই হারে ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট তালিকায় সাত নম্বরে থাকল রেড ডেভিলরা। ১৯ ম্যাচে উলভসের পয়েন্ট ২৮!

পয়েন্টে পিছিয়ে থাকলেও ম্যাচটা অনেক দিন মনে থাকবে উলভসের ভক্তদের। আর মুতিনহো তো উড়ছেন আকাশে। ম্যাচ শেষে হাসিমুখে বলছিলেন, ‘এই মাঠে এসে ম্যানচেস্টার ইউনাইটেডের মতো বড় দলকে হারানোতে বিশেষ একটা তৃপ্তি আছে। যোগ্য দল হিসেবেই জিতেছি আমরা। সঙ্গে নিজের গোলটার জন্যও বেশ লাগছে!’

আরও পড়ুন : সুশান্ত নেই! নিজেকেই চিঠি লিখলেন প্রাক্তন প্রেমিকা রিয়া

অবশ্য ড্র হতে পারতো ম্যাচটি। ৬৮তম মিনিটে অফসাইডে থাকার কারণে বাতিল হয় রোনালদোর গোল। আবার ব্রুনো ফের্নান্দেসের শট প্রতিপক্ষের গোলকিপারকে হারালেও পোষ্টে লেগে ফিরে আসে। তারপরও তোপের মুখে এখন ম্যানইউ।

সাবেক মহা তারকা মাইকেল ওয়েন তো বলেই দিলেন, ‘দেখুন, ম্যাচে হারজিত থাকতেই পারে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হল- ওরা এখনও বুঝতেই পারছে না, তাদের কী প্রয়োজন এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য। তাদের খেলা দেখে নিশ্চিত করেই ভক্তরা হতাশ।’

প্রিমিয়ার লিগে নতুন বছরের শুরুতে ২১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এরপরই আছে চেলসি। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট তিনে লিভারপুল।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top