করোনামুক্ত ৬ কোটি মানুষ নতুন স্বপ্ন দেখছে

image-380334-1609658708.jpg

ডেস্ক রিপোর্ট :  কোভিড-১৯ মহামারীর নতুন ধরন নিয়ে শঙ্কা বেড়েছে। ব্রিটেন থেকে এটি বিশ্বের বেশ কয়েকটি দেশে ছড়িয়ে পড়েছে। কোনো কোনো দেশে আবার করোনায় দ্বিতীয় ও তৃতীয় ঢেউ লেগেছে। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃত্যু ১৮ লাখ ৪৩ হাজার ৫৫০ জন ছাড়িয়ে গেছে।  এত কিছুর পরও আশার কথা হচ্ছে– করোনা থেকে সেরে উঠেছেন ৬ কোটির বেশি মানুষ। তারা নতুন করে বাঁচার স্বপ্ন বুনছেন।

করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্যমতে, রোববার বেলা পৌনে ১টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৯ লাখ ৮২ হাজার ৮৭৫ জন। মৃত্যু হয়েছে ১৮ লাখ ৪৩ হাজার ৫৫৬ জনের।  আর করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৯৭ হাজার ৯৪ জন।করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে শনাক্ত বাড়লেও মৃত্যু কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১০৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ২ হাজার ২২০ জন। মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৬৮২ জনে।

গত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে আরও প্রায় ২ লাখ ৩২ হাজারের মতো সংক্রমিত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল প্রায় ২ লাখ ১৪ হাজার। মোট সংক্রমণ দাঁড়িয়েছে ২ কোটি ৯ লাখ ৪ হাজারের বেশি।করোনায় আক্রান্তে দ্বিতীয় ভারত, তৃতীয় ব্রাজিল।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।  করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করা হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top